রূপান্তর ২য় পর্ব

– হইছে মাগী, অহন শইল টিপ।

– খালা, আজগা পাঁচটা ঠেহা লাগব, পক্কীর বাপের রিক্সার বলে কি ভাইংগা গেছে।

– আইচ্ছা দিমুনে।

বাতাসী খুশী মনে দরজা লাগাতে যায়।

বাংলা চটি Incest স্বামীর উপর রাগ করে ছেলেকে দিয়ে চোদালো মা


ওদিকে রাশুর মেজাজ টা খিচরে গেল। এই বাতাসী মাগীডা না থাকলেই বড়মার কাছ থেকে টাকা নিতে পারত। আজকে সে সাফ সুতর হইতো। যাক এখন রাশুর ভাবনা, কারো বাড়ীর সুপারি পেরে দিয়ে হলেও টাকা কামাবেই, নাপিতের কাছে যাবেই। এই এলাকায় আবার অনেক উচু সুপারি গাছে একমাত্র রাশুই উঠতে পারে। মহিলারা তারে জোর করে গাছে উঠায় আর এক দুই টাকা যা পারে দেয়। রাশুর ও এতে আপত্তি নাই, সেই সাথে গাছে থাকার সময় লুঙ্গীর কোচরে যদি কিছু সুপারি সরিয়ে নিয়ে বাজারে বিক্রি করে দিতে পারে তাইলে তো তার কেল্লা ফতে। এই সপ্তাহের সিনেমার টাকাটাও হাতে চলে আসবে। এখন গ্রামের এই দিকের সব সুপারি গাছ তার পারা হয়ে গেছে।
গায়ের হিন্দু পাড়া যাকে এলাকায় বাংগাল পাড়া বলে সেদিকে যাওয়ার কথা রাশুর খেয়াল হল। অইখানে অনেক মাসী আছে, বিশেষ করে বড়মা’র বান্ধবী অনুমাসি।
অনুমাসির স্বামীও যুদ্ধের সময় মারা যায়। এক ছেলে আর মেয়ে, মেয়েকে ইন্ডিয়া বিয়ে দিয়ে দিয়েছেন। ছেলে থাকে ঢাকায়। চাকরী করে, এখনো বিয়ে করেনি। মাসির বাড়ীটা অনেক বড়, অনেকগুলি ঘর।

আসলে এখানে সব ভাই জ্ঞ্যাতী গোষ্টী একসাথে। অনুমাসির একতলা বাড়ী কিন্তু অনেকদিন চুনকাম হয় নি। বাড়ীর পিছনে বড় দিঘী, তার চারপাশেই সুপারী গাছ। বাড়ীতে সুনসান নিরবতা, বাড়ীর গেটে দাড়িয়ে মাসী মাসী বলে ডাক দিয়েও কোন সাড়া পেল না।

পাশের বাড়ী থেকে মনিদার বউকে দেখা গেল বাচ্চা কোলে নিয়ে, বারান্দার সামনে। রাশুকে দেখে ভিতরে চলে গেল। বাংগাল পাড়ায় রাশুর বেশী আসা হয় পুজোর সময়। যতীন, মনারা থাকে তখন মজা হয়, আর এমনিতেই সম্পর্ক স্বাভাবিক। হিন্দু মুসলামান খুব একটা বিভেদ নেই।

পুরনো বিল্ডিং এর ফাক দিয়ে সরু রাস্তা দিয়ে একাবারে পিছনের পুকুর ঘাটে রাশু চলে এল, ঘাটে অনুমাসি চালনে কাটা শাক ধুচ্ছে।
– মাসি কি কর? এত ডাকলাম শুন না?

অনুমাসি রাশুর কথা শুনে, সোজা হয়ে দাড়াল। সাদা থান গায়ে, বড়মার মতই প্রায়ই ব্লাউজ ছাড়া থাকেন। কাপড় ঠিক করতে গিয়ে মাসির বড় ফর্সা ধবধবে ঝুলে যাওয়া দুধ, পাকা পেপের মত , দুলছে যেন। কাপড় ঘাড়ের উপর দিয়ে চালানোর সময় বড়মার মতই ফর্সা পরিষ্কার বগল। মাথার চুল কাচাপাক, বড়মারও পেকেছে চুল।
-কিরে রাশু তুই এতদিন পরে? তরে কত খুজছি, তর মায় কেমুন আছে ??

মাসি পান খাওয়া লাল টুকু টুক দাঁত হালকা মেলে দিয়ে হাসতে লাগল।
ইতিমধ্যে মাসির পাশের বাড়ির ভাসুর পোর বউ, মনিমালা বৌদি, যাকে সবাই মনি বৌদি বলে এসেই রাশুকে জিগ্যেস করল,
-কিরে রাশু তুই এদ্দিন আস নাই ক্যান?

– কেন তুমরা কোন খবর দিস !!

– তরে আবার খবর দেওন লাগে নাহি, তুই তো আগে দিনে পাঁচ বার কইরা আইতি।

বলেই মনি বৌদি একটা ইশারা দিল, যেটা বুঝতে রাশুর ক্লোন অসুবিধা হল না। অনুমাসিও ঠোঁট চিপে হেসে দিল। আসলে মনি বৌদির ভাসুরের মেয়ে ছিল শুভ্রা গত মাসে বিয়ে হয়ে গেছে। অল্প বয়েস, রাশু যে তার টানেই এদিকে আসতো তা অনুমাসি সহ সবাই জানতো।

– কাকী আমি রাশুরে নিয়া গেলাম, কয়েক ছরা সুপারী পাড়াই।

শুনে ওর মনটা ফিক করে উঠল। যাক, কিছু সুপারী সরিয়ে ও কিছু পয়সা দিলে বেশ কয়েকটা টাকা হবে। রাশু আসলে যেচে কাজ করে দেওয়ার কথা বলতে লজ্জা পায়। অনুমাসি ওর বড় মাকে বলেছে যে যে রাশুকে দিয়ে এরকম কাজ করায়, বিনিময়ে টাকা পয়সা দেয়, এতে বড়মা কিছু মনে করেনি, এটা রাশুর একটা দুরন্তপনারই অঙ্গ ধরেই নিয়েছে। কি করবে নিজের ছেলে মেয়ে তো সব বড় বড় হয়ে দূরে থাকে, এইটাকে তো এখনো বাড়ীতে পাওয়া যায়। থাক ও পাড়া দাপিয়ে যদি তবুও কাছে থাকে।

bangla choti kahini বৌদির ননদের আচোদা গুদে বাঁড়া

– মনি তর কাজ শেষ হইলে রাশুরে আমার গাছে তুইল্যা দিস।
বলে অনুমাসি বাড়ীর ভিতরে চলে গেল। মাসির পরনে ছায়া নেই, থলে থলে শরীর, বড়সর পাছার দাবনা দুলছে, হাটার তালে থেকে থেকে ঝাকি, রাশুর সমস্ত শরীর শির শির করে উঠে।

প্রতিটা বাড়িতে উঠে রাশু আস্তে করে চারপাঁচটা সুপারী সে ছিড়ে লুংগীর কাচায় লুকিয় রাখে। এটা করার আগে সে অদ্ভুত এক কাজ করে চালাকী করে, ওর কোমরে পিছনের কাছা এত ছোট করে যে ওর পিছন থেকে অন্ড কোষ প্রায় বেরিয়ে থাকে। এবার সে একটু সাহসী হয়ে লম্বা মাথা কাটা ধোনটাও ফাক দিয়ে বের করে রাখে। এটা গনেশ পাড়ার শামসুর বুদ্ধী, কারো গাছের কিছু চুরি করতে চাইলে নিচে দাঁড়ানো মহিলাদের সরানোর কৌশল- শিখিয়ে দিয়েছিল রাশুকে। এতে মহিলারা লজ্জায় বাড়ীর ভেতরে চলে গেলে আচ্ছামত তখন সুপারি বা ফলগুলোকে ঢিল দিয়ে দূরে কিংবা কাপড়ে লুকিয়ে রাখা যায়।

এবারো টাকার প্রয়োজনে রাশু তাই করল। মনি বৌদির গাছে উঠে এটা করার সময় দেখল মনি বৌদি উপরে কয়েকবার তাকিয়ে লজ্জায় পাশের অনুমাসির বাড়ীতে চলে গেল। মনি বৌদির সুপারীর ছড়াগুলি বারান্দায় রেখে যখন অনুমাসির বাড়ীতে যাচ্ছিল তখন দুবাড়ীর দোপেয়ে রাস্তাতে দেখা হলে মনি বৌদি মুচকি হেসে বলছে,
– রাশু তুই অনেক ফাজিল হইছস, রাখ তর বড়মা রে জানানি লাগবো।

– কেন, আমি আবার কি করলাম বৌদি?

বৌদি কোন উত্তর না দিয়ে বলল,
– যা যা অনু কাকীরটা পাইরা দে।

মনে মনে রাশু হাসতে লাগল, জানে এই কথা কইব না। সব জায়গায় সফল হলেও সে অনুমাসির বেলায় সফল হতে পারল না। বিচি বের করে ধোন বের করেও দেখল, উহু অনু মাসি সরে না। হায় হায়, তাইলে কেমন করে টিকেট হবে, সবেমাত্র দেড় গন্ডা অতিরিক্ত সুপারি সরাইছে।

Leave a Comment