বস্তিবাড়িতে মায়ের অধিকার আদায়ে ছেলের সাথে মিলন পর্ব ৩

(৬ষ্ঠ আপডেট)

পরদিন সকালে একটু দেরীতেই ঘুম ভাঙল রাজিবের। ঘুম ভেঙে দেখে পা পাশে নেই আর ঘড়িতে বাজে সকাল ১১টা। “যাশালা, আইজকা সকালের সিএনজি চালানডা পুটকি মারা গেল” মনে মনে ভাবে রাজিব। আসলে গতকাল রাতে মাকে ওমন তৃপ্তির চুদন দেবার পর আরামদায়ক আলস্যেভরা শরীরে ও ঠিক করে, আজ আর সিএনজি নিয়ে বেরুবে না। ঘরেই থাকবে আর মাকে বেশ করে চুদে দিন পার করবে। এম্নিতেই বকুলকে দিয়েই দুপুরে চুদার অভ্যাস। সেখানে, সখিনা মার মত ডবকা মাগীকেতো দুপুর, বিকেল, সন্ধ্যা লাগাতার চুদা যায়!

বাংলা চটি গল্প

অবশ্য এই সকালে মাকে পেলে এখনই এক-কাট চুদে মন শান্ত করা যেত। তবে, সংসারি সখিনা আরো আগে উঠে নিজে খেয়ে ছেলের জন্য নাস্তা রেখে বস্তির রান্নার চুলো আর কাপড় ধোয়ার কলতলায় লাইন দিতে গেছে। প্রতিদিনের রান্না করাতো লাগবেই, সেই সাথে গত রাতে চোদা খাওয়া বাসি জামাকাপড় ধুয়ে, বাসি দেহটায় গোসল সেরে দুপুরে ঘরে আসবে।

সখিনার রেখে যাওয়া পান্তাভাত পেঁয়াজ মরিচ আলুভর্তা দিয়ে খেয়ে মায়ের জন্য ঘরে অপেক্ষা করে রাজিব। টিভি ছেড়ে ডিশের লাইনে হিন্দি সিনেমা দেখে সনি মুভিজে। এরপর ঘরের বাইরে ড্রেনে গিয়ে গতকাল রাতে মুতার ড্রাম খালি করে। সখিনার রাখা পরিস্কার পানির বালতি থেকে কযেক মগ পানি ঢেলে গোসল সারে। শরীর মুছে সর্ষের তেল লাগিয়ে নেয়। বস্তির লোকের যা অভ্যাস। এই করতে গিয়ে দুপুর আড়াইটা বাজে। নাহ মা এখনো ফিরছে না কেন, দুপুরে এত দেরিতো হয় না! সখিনাকে আনতে বস্তির কলতলায় রওনা দেয় রাজিব।

কলতলায় পৌঁছে রাজিবের চক্ষু চড়কগাছ! একী কান্ডরে বাবা! তার মা সখিনা পাশের ঘরের আকলিমা খালার সাথে বস্তির ঝগড়াটে বেডিদের মত পাড়া কাঁপিয়ে চিৎকার করে বিশাল ঝগড়া করছে! আশেপাশের বস্তির সব ঝি-বেডি-কামলা বাইদানিগুলা গোল করে ঘিরে মজা লুটছে!

((( ঝগড়ার শুরুটা বুঝতে সখিনার দৃষ্টিকোণ থেকে ঘটনাটা দেখা যাক, পাঠক। বলে নিচ্ছি, এবার থেকে আবার সেই গ্রাম্য গুটিবাজি খেলার পরের চালগুলো শুরু হবে।)))

সখিনা সকালে গিয়ে চুলো ধরে রান্না সেরে, কলতলায় কাপড়-কাচা শেষে খোলা বস্তির উঠোনে কাপড় মেলে দেয়। খালি গোসলটা বাকি তার। এই গরমে সারা গা ঘেমে আছে। তার উপর গতরাতের চুদন শেষে এখনো না ধোওয়া শরীর। যেই না গোসলখানায় ঢুকবে ওম্নি দেখে আকলিমা বেডি বিশ্রী ভঙ্গিতে তাকে দেখে খ্যাকখ্যাক করে হাসছে। টিটকারি দিয়ে উঁচু গলায় কলতলার আশেপাশের সব বস্তির বেডিদের শুনায় বলে,

– কীরে সখিনা, এই সক্কাল সক্কাল শাড়ি-লুঙ্গি ধুইলি ক্যালা! সোয়ামির ঝাটা খাইয়া কি খায়েস মিটে নাই? নতুন নাগর জুটাইসস মনে লয়?
– (সখিনার গলাও উঁচুতে ওঠে) কী কইবার চাও আকলিমা আফা পরিস্কার কইরা কও। সক্কালে বেলা কি বেলাজ কথা মারতাছ তুমি?
– বেলাজ কথা আমি কইলেই দুষ, আর তুই করলে দুষ না! কইতাছি, সারা রাইত তুর ঘরে চৌকির খটখট আওয়াজ দিল ক্যারে? আর সাথে ওইলাহান সুহাগ-পিত্তির শইব্দ বাইর হইল ক্যামনে? সোয়ামি ছাড়া বেডি মাইনষের ঘরে পুলার লগে নয়া ভাতার জুটাইলি নি?
(বস্তির সব ঝি-মাগী গুলাও আকলিমার কথায় রগরগে কিছু পেয়ে খিলখিলিয়ে ছেনালি হাসি দেয়। সখিনার মাথায় রক্ত উঠে এবার!)
– আকলিমা বুজান, তুমারে বহুত সম্মান করি দেইখা কিছু কইতাছি না, তার মানে এইডা না তুমি যা খুশি তা কয়া যাইবা! জবান সামলা কইলাম বেডি!
– উরি খাইছে, নটির ঝির রাগ দেখ তুরা! কইতাছি, তুর নস্ট পুলাডা মদগাঁজা খাইয়া বকুলরে ভুইলা এ্যালা বাজারের নয়া মাগী ঘরে আনছে নি? ভালাই ত, মায়ের সামনেই নটি পুলায় খানকি লাগাইব। নটি মাগীর নটি পুলা। আহা। (আবারো সেই বিশ্রী হাসি)
– আকলিমা, ডাইনি বেডি বেহায়া মাগী, খবরদার আমার পুলারে লয়া কিছু কইবি না। নিজে তুই বৌয়ের লাথি খায়া বস্তিতে আইছস, অন্যের পুলা লয়া এহন বাজে কথা চুদাস? বেশ্যা বেডি।
– আহারে সখিনা মাগীর চেতন দেখরে তুরা। সতিনের লাথ খায়া, ভাইগো কিল খায়া, নস্টা পুলার লগে থাকে আবার বড়বড় কথা! চুরের মার বড় গলারে!

সখিনা আর সহ্য করতে পারে না। সব্জি কাটার বটি তুলে আকলিমাকে কোপাতে যায় সে। ঠিক এই সময় রাজিব কলতলায় এসে পড়ে বলে রক্ষে! সখিনাকে ধরেবেন্দে সরিয়ে নেয়। বস্তির সব মানুষ তখন জড়ো হয়ে হাসছে আর মজা লুটছে।

এদিকে, আকলিমার ছেলে আনিসও তথন কলতলায় আসে। আজকে আনিসের আকলিমার সাথে সোহাগ করার দিন। আকলিমাই গত রাতে তাকে ডেকে পাঠিয়েছে। এখানে আকলিমা আনিসের আরেকটা বাজে উদ্দেশ্য আছে সখিনা-রাজিবকে নিয়ে যেটা পড়ে খোলাসা হবে।

রাজিব নিজের যুদ্ধংদেহি মাকে টেনে ঘরে নিতে থাকে। আনিস এদিকে তার মাকে টেনে বস্তির আরেক দিকে সর্দারের কাছে নিচ্ছে। বিচার দিবে হয়ত। এই টানাটানির মধ্যেই আকলিমা চেঁচিয়ে বলে,

– সখিনা খানকি বেডি আইজকা রাইতে তুর ঘরে আমরা মা পুলায় আসুম। তুর বিচার হইব মাগীর ঝি মাগী।
– (বিপুল তেজে সখিনাও পাল্টা জবাব দেয়) আহিস শালির বেডি, তুর বিচাররে আমি চুদি। আইজকা রাইতে তুর একদিন কি মোর একদিন।

bangla choti বসের বউয়ের মিষ্টি দুধ খেয়ে রসাল ভোদায় ঠাপ

বস্তির এসব নিত্য নৈমিত্তিক ঘটনা। রাগে গজগজ করতে থাকা সখিনাকে ঘরে আনে। ভেতরে মাকে দরজা বাইরে আটকে আবার কলতলায় যায়। সবার সাথে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করে। আনিস আকলিমাকে বলে তার মায়ের মাথা ঠান্ডা করবে সে। ভুল করে ফেলেছে তার মা। আনিস জানায় – রাতে তারা মা ছেলে মিলে রাজিবের ঘরে আসবে। বিষয়টার আপস মীমাংসা করবে। বস্তির মানুষেও এটা মেনে নেয়। নিজেদের কাইজ্জা নিজেরা মেটাক। আনিস আকলিমা তখন কলতলায় বসে কি যেন ফুসুর ফাসুর করছে!

রাজিব পরিস্থিতি শান্ত করে রান্নাবাটি, বাসন কোসন নিয়ে ঘরে ঢুকে দরজা আটকায়। জানালা আটকে সব পর্দা টেনে মাকে ক্ষেপে থাকা মাকে বুঝায়,
– মা তুমার মাথাডা এত্ত গরম ক্যালা কওতো দেহি? কি কান্ড করতাসিলা? রক্তারক্তি কিসু হইলে আমরা বস্তিতে থাকতে পারুম? সর্দার আয়া খ্যাদায়া দিব না? তুমি ত দেহি এখন বুকাশুকাই আছ!
– (সখিনা তখনো রাগে গজগজ করছে) মাতা গরম করুম না ক্যা? তুরে লয়া, আমরারে লয়া আজেবাজে কথা চুদায় শালীর ঝি, এত্তবড় আসপর্দা! মাগীরে মাইরাই ফালামু আইজকা!
– আহা, তুমারে ত আগেই কইছি, হ্যারা মানুষ ভালা না। হ্যাগো লগে বুদ্ধি দিয়া চলন লাগব। কাইজ্জা কইরা লাভ আছে কুন?
– বুদ্ধির মায়েরে চুদি আমি। সখিনারে চিনে না বেডি। টাঙ্গাইলের গেরামে এমুন কত আকলিমারে মাইরা-লাইথায়া সিধা করছি মুই!

রাজিব হাসতে থাকে। তার ঝগড়াটে মায়ের আঁতে ঘা লেগেছে। আসলে গ্রাম্য মহিলাদের স্বভাবই এমন। ঝগড়া করে গায়ের জোরে সবকিছু করতে চায়!
– হুন মা, আকলিমা আনিস কাল রাইতে আমরার চুদন খেল বুইঝা গেলেও কাওরে কিছু কইব না। কইলে আমরাও কয়া দিমু হেগো মা পুলার চুদনের কথা। বিপদ ওগোরও কম না৷ বুজছ?

সখিনা একটু যেন শান্ত হয়। ঠিকই বলেছে রাজিব। বস্তিতে তাদের মা ছেলের কথা ফাঁস করতে গেলে তারাও ঝুঁকিতে পড়বে। আনিসের বউ বিষয়টা আগে থেকেই কিছুটা আঁচ করলেও এই কথা তার কানে গেলে আনিসের খবর আছে। আনিসের রামপুরার দোকান বন্ধ করে দিলে ওদের মা ছেলের আয়ের সব রাস্তা বন্ধ। এতবড় বোকামি তারা করবে না।

– হুম হেইডা তুই ঠিক কইছস। হ্যারা মোগোর চুদনের কথা বুইঝা গেলেও কাওরে কইব না। কিন্তুক রাইতে তাইলে আমরার ঘরে আইব ক্যান? কি গুটি করতাছে হালারা?
– এইত মা তুমি লাইনে আইছ! রাইতে কি গুটি করব হেইডা এহনো বুজতাছি না। তয় পরের ডা পরে দেহন যাইব। মনে রাইখ, তুমার পুলায় বহুত দিন ধইরা ঢাকায় থাইকা, ডেরাইভারি কইরা বুদ্ধি কম রাখে না। ঠিকই একটা বেবুস্থা কইরালামু। তুমি নিচ্চিন্ত থাহ ত মা।

সখিনার সন্দেহ তবু যায় না। কি খারাপ মানুষ ওরা। কলতলায় যে মা ব্যাটায় কি দুষ্ট বুদ্ধি আঁটছে কে জানে! মিটসেফে রান্নার বাটি ঘটি তুলতে মন দেয় সখিনা।

এতক্ষণে রাজিব মায়ের দুপুরের গরমে, ঝগড়ার উত্তেজনায় ঘামে ভিজে থাকা সখিনার লদকা গতর খেয়াল করার সুযোগ পায়। গতরাতের পাতলা স্লিভলেস লাল ব্লাউজ আর শাড়িটাই পড়া আছে। ঘামে ভিজে সারা শরীর জবজবে হয়ে আছে সখিনার। ভিজে থাকা দেহে পাতলা শাড়ি ব্লাউজ ছায়া লেপ্টে আছে। মার শরীরের ভেতরের দুধ, পাছা, বগল সব স্পষ্ট ফুটে আছে যেন!

রাজিবের বহুদিনের শখ গরমে ঘেমে থাকা কোন দামড়ি বেডি চুদবে। বকুলের দেহ সখিনার ধারেকাছেও যায় না। তাছাড়া, বকুল তার মা সখিনার মত এত ঘামতও না। ঘর্মাক্ত নারীদেহের আঁশটে গন্ধ আসছে মার গা থেকে। ঘরটা কেমন মো মো করছে সেই মাতাল করা ঘ্রানে। মাগী দেহের কামুক ঘেমো গন্ধে লুঙ্গির তলে ধোন চাগিয়ে উঠল রাজিবের। নাহ, এখনই মাকে আরেক রাউন্ড চুদতেই হবে।

লুঙ্গিটা খুলে চৌকিতে ফেলে দেয় রাজিব। টিভিটা ছেড়ে সাউন্ড বাড়িয়ে দেয় যেন বাইরে কোন শব্দ না যায়। নগ্ন দেহে সখিনার পেছন থেকে ঝাঁপিয়ে পড়ে মার দেহে।
– (সখিনা আঁতকে উঠে) এই রাজিব হালার পু হালা, এ্যাই। ভরদুপুরে এইডি কি করতাছস! এম্নেই গুছল দেই নাই। রাইতের চুদন খেলনের বাসি শরিল। ছাড় আমারে হালা।
– (পেছন থেকে মাকে আস্টেপৃষ্টে জড়িয়ে ধরে রাজিব) ছাড়ুম না মা। সকাল থেইকা তুরে আরেকখান চুদবার লাইগা বয়া আছি। গুছল পরে দিস, এ্যালা আবার চুইদা লই তুরে।
– (সখিনা ধস্তাধস্তি করে) নারে ব্যাটা এহুন না, বহুত কাম আছে। রাইতে আবার চুদিছ তুর মারে। এ্যালা ছাইড়া দে। আমারে বকুল পাইছস নি?!
– হ পাইছিই ত। তুই-ই ওহন থেইকা মোর বকুল। তুরে দিনে রাইতে যতবার খুশি লাগামু। এ্যালা পকপক কম কর দেহি। তুরে দিলখুশ গাদনডা দিয়া লই।

Leave a Comment